নাগরপুরে বোরো ধান ও চাউল ক্রয়ের উদ্বোধন করলেন এম.পি টিটু

নাগরপুর প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরে চলতি মৌসুমে বোরো ধান ও চাউল সংগ্রহের শুভ উদ্বোধন করেন টাঙ্গাইল ৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।
শনিবার ( ১৬ মে) উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর -দেলদোয়ার এর মাননীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।
মাননীয় সাংসদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ন। শেখ হাসিনার সরকার কৃৃষি বান্ধব সরকার। প্রান্তিক কৃষক যাতে ধানের ন্যায্য মূল্য পায় সে কারণে সরকার ২৬ টাকা কেজি দরে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে। ধান কাটার খরচ কমাতে এ বছর নাগরপুরে কৃষকদের অর্ধেক দামে কম্বাইন হার্ভেস্টার মেশিন সরবরাহ করা হয়েছে।
উপজেলা কৃষি বিভাগের মাধ্যমে জানা যায়, বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জনে কৃষক বাছাইয়ের উদ্দেশ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে উপজেলার ১৮০০ কৃষক নির্বাচিত করা হয়েছে। সরকারি নির্দেশনানুযায়ী কৃষক ও মিলারদের নিকট হতে ২৬ টাকা কেজি দরে বোরো ধান ও ৩৬ টাকা কেজি দরে চাউল ক্রয় করা হবে। এ বছর নাগরপুরে ২৭৪১ মেট্রিক টন ধান ও ১০৯৬ মেট্রিক টন চাল এবং গম ২২৪ মেট্রিক টন সংগ্রহের লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে।
এ উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলন, সহকারী কমিশনার( ভূমি) তারিন মসরুর, নাগরপুর থানার ওসি আলম চাঁদ, উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর, খাদ্য নিয়ন্ত্রক আইয়ুব রায়হান, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যানবৃন্দ ও গনমাধ্যমকর্মী সহ অন্যান্যরা।