ভূঞাপুরে ড্রেজার মেশিনের পাইপ ধ্বস; ব্যাটারী জব্দ

ভূঞাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা:
টাঙ্গাইলের ভূঞাপুরে অভিযান চালিয়ে ড্রেজার মেশিনের পাইপ ধ্বস ও বেকুর (মাটি কাটার যন্ত্র) ব্যাটারী জব্দ করেছে প্রশাসন।
বৃহস্পতিবার সন্ধ্যার দিকে উপজেলার অর্জুনা ইউনিয়নের জগৎপুরা ও গোবিন্দাসী ইউনিয়নের কষ্টাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন।
জানা গেছে, উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কষ্টাপাড়া যমুনা নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলণ করে তা পাইপযোগে বিভিন্ন এলাকায় বিক্রি করতেন ওই ইউনিয়নের সাবেক সদস্য আসাদুজ্জামান ওরফে আসাদ মেম্বার। ড্রেজারের পাইপগুলো জোরপূর্বকভাবে মানুষের বসতবাড়ির উপর দিয়ে স্থাপন করে। এলাকার প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি। পরে প্রশাসন অভিযান চালিয়ে ড্রেজারের পাইপগুলো ধ্বস করে। এসময় খবর পেয়ে ড্রেজারে কাজ করা শ্রমিকরা পালিয়ে যায়। এছাড়া উপজেলার জগৎপুরা ও মাটিকাটা যমুনা নদী এলাকায় অভিযান চালিয়ে বেকু (মাটিকাটার যন্ত্র) ৭টি ব্যাটারী জব্দ করা হয়।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন জানান, অবৈধভাবে ব্যবসায়ীরা নদীতে ড্রেজার মেশিন বসিয়ে বালু বিক্রি করছিল। খবর পেয়ে অভিযান চালিয়ে ড্রেজারের পাইপ ধ্বসসহ বেকু মেশিনের ৭টি ব্যাটারী জব্দ করা হয়। অবৈধ ড্রেজার বন্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।