ঘাটাইলে বিদেশ ফেরত ৪৬৫ জন, হোম কোয়ারেন্টাইনে ২৩

প্রকাশিত: মার্চ ২১, ২০২০

ঘাটাইলে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দিন দিন বাড়ছে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা। বিদেশ থেকে ২৩ প্রবাসী দেশে আসায় তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।
তবে প্রবাসীরা বাড়িতে আসার পর কোয়ারেন্টাইন না মেনে হাট-বাজার ও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আর এ কারণে নিষেধাজ্ঞা অমান্যকারী প্রবাসীদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানাসহ তার পরিবারদের সর্তক করা হচ্ছে।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, শনিবার পর্যন্ত ঘাটাইলে ২৩ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে নির্দিষ্ট সময় শেষ হওয়ায় ৩ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত করা হয়েছে।
ঘাটাইলে স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানান: শনিবার সকাল পর্যন্ত উপজেলায় মোট ২৩ জন বিদেশ ফেরতকে হোম করেন্টাইনের আওতায় আনা হয়েছিল। এর মধ্যে নির্দিষ্ট সময় পার হওয়ায় ৩ জনকে হোম করেন্টাইন থেকে অবমুক্ত করা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তিরা সবাই বিদেশ ফেরত। তিনি আরো বলেন বাকী যারা রয়েছে তাদেরকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। এজন্য প্রসাশনের সকল কর্মকর্তারা একযোগে কাজ করে যাচ্ছে।এ বিষয়ে জানতে চাওয়া হলে ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার বলেন, যাদেরকে হোম কোয়ারেন্টাইনে আওতায় আনা হয়নি তাদের খুব শিগ্রই ব্যবস্থা নেওয়া হবে। ইউনিয়ন চেয়ারম্যানদের ইতিমধ্যেই কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। তবে একাজে সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন তিনি।

অন্যদিকে পুলিশের তথ্যমতে, চলতি মাসের ৩ তারিখ থেকে শনিবার ২১ তারিখ পর্যন্ত ৪৬৫ ব্যক্তি বিশ্বের বিভিন্ন দেশ থেকে ঘাটাইলে এসেছেন। যার অধিকাংশ ব্যক্তিকে এখনো হোম কোয়ারেন্টিনের আনা যায়নি।