বাসাইলে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২০

সারা দেশের ন্যায় টাঙ্গাইলের বাসাইলে নানা আয়োজনে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দিনের প্রথম প্রহরে বাসাইল উপজেলা প্রশাসন, স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ নানা শ্রেনি পেশার সাধারন জনগন বাসাইল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও সকাল ৮ ঘটিকায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল, কলেজ শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষের উপস্থিতিতে প্রভাতফেরী অনুষ্ঠিত হয়। পরে উপজেলা মিলনায়তনে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্নার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন ছিলেন টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনের মাননীয় সংসদ সদস্য এড. জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের)। বিশেষ অতিধি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাসাইল উপজেলা আওয়ামীলীগ সভাপতি কাজী অলিদ ইসলাম, উপজেলা ভাইস-চেয়ারম্যান শাহাদৎ হোসেন, পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ, সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজের অধ্যক্ষ মশিউর রহমান খান, বাসাইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড.হাবিুবুর রহমান, কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, কাশিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মির্জা রাজিক প্রমুখ।

পরে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতা , চিত্রাংকণ প্রতিযোগিত, শুদ্ধ বানান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

সারাদিন ব্যাপি বিভিন্ন মসজিদ ও মন্দিরে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজান ও প্রার্থনার ব্যবস্থা করা হয়।